Friday, March 6th, 2020




অফিস না করেই বেতন নিচ্ছেন মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা

অফিস না করেই পাঁচ মাস ধরে বেতন নেয়ার অভিযোগ উঠেছে পাবনার সাঁথিয়া মৎস্য দফতরে কর্মরত মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মাহফুজার রহমানের বিরুদ্ধে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এই কর্মকর্তা সেপ্টেম্বর-২০১৯ সালে সাঁথিয়ায় মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা হিসেবে যোগদান করেন। এর আগে তিনি নওগাঁয় ফার্ম ম্যানেজার ছিলেন। সাঁথিয়ায় যোগদানের পর থেকে তিনি মাসে দু’একবার অফিসে আসেন। অথচ সারা মাসের হাজিরায় স্বাক্ষর রয়েছে তার।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত কর্মকর্তা মাহফুজার রহমান বলেন, প্রথম শ্রেণির কর্মকর্তাদের হাজিরার প্রয়োজন হয় না। তা ছাড়া ওপর মহল ঠিক থাকলে কোনো অসুবিধা হয় না।

নাম প্রকাশে অনিচ্ছুক সাঁথিয়া মৎস্য বিভাগের এক কর্মী বলেন, মাহফুজার রহমান মৎস্য বিভাগে ‘হাইকোট’ নামে পরিচিত।তার সম্পর্কে মৎস্য বিভাগের টপ টু বটম সবাই অবগত। তাই তার ব্যাপারে মৎস্য বিভাগে কেউ মুখ খোলেন না।

জানা গেছে, কাজে গাফিলতির কারণে গত ২৮ জানুয়ারি সাঁথিয়া উপজেলা পরিষদের মাসিক মিটিংয়ে কর্মকর্তা মাহফুজার রহমানের বিরুদ্ধে রেজুলেশন করা হয়। তার কপি মৎস্য বিভাগের মহাপরিচালক, জেলা প্রশাসক পাবনা ও জেলা মৎস্য কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়েছে।

মিটিংয়ে স্থানীয় সংসদ সদস্য সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপিতি অ্যাডভোকেট শামসুল হক উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সাঁথিয়ায় অতিরিক্ত দায়িত্ব পালন করা সুজানগর উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল হালিম বলেন, বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিতির কারণে মাহফুজার রহমানের ২, ১১ ও ২৩ ফেব্রুয়ারি পর পর তিনটি কারণ দর্শানোর নেটিশ দেয়া হয়েছে। তিনি আমাদের জন্য একটা ‘ডিসটার্ব’।

এদিকে মৎস্য কর্মকর্তা অতিরিক্ত দায়িত্বে থাকার কারণে আব্দুল হালিমও সাঁথিয়ার অফিসে অনিয়মিত।

এ অবস্থায় গত পাঁচ মাস ধরে সাঁথিয়ার মৎস্য বিভাগের অবস্থা খুবই নাজুক বলে জানা যায়।

এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষে দৃষ্টি আকর্ষণ করেছেন সাঁথিয়ার মৎস্যচাষি ও মৎস্যজীবীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ